Cricket

‘মোহনবাগান রত্ন’ পাচ্ছেন প্রসূন ব্যানার্জি ও কেশব দত্ত – আগাম বার্তা খবর

কলকাতা: শতবর্ষ উদযাপন ঘিরে পড়শি ক্লাবে যখন এলাহি আয়োজন, তখন তুলনায় বেশ অনেকটাই ফিকে মোহনবাগান দিবসের জৌলুষ। প্রথামাফিক মোহনবাগান দিবস উপলক্ষ্যে অন্যান্য বছর যে সকল অনুষ্ঠান আয়োজন করা হয়ে থাকে, তাতেও সামান্য কোপ পড়ছে চলতি বছরে।

তবে অনুষ্ঠানের জৌলুস কমলেও প্রতিষ্ঠা দিবসে ঐতিহ্যের ‘মোহনবাগান রত্ন’ প্রদানে বিরত থাকছে না শতাব্দীপ্রাচীন ক্লাব। ঐতিহ্য ও পরম্পরা মেনেই আগামী ২৯ জুলাই প্রদান করা হবে ‘মোহনবাগান রত্ন’। আর চলতি বছর মোহনবাগান রত্নে ভূষিত হচ্ছেন ক্লাবের প্রাক্তন দিকপাল ফুটবলার তথা বর্তমান সাংসদ প্রসূন ব্যানার্জি ও ক্লাব তথা জাতীয় হকি দলের প্রাক্তন তারকা কেশব দত্ত। এই প্রথম বিভিন্ন বিভাগে খেলা ক্লাবের প্রাক্তন খেলোয়াড়দেরও এই সম্মান জানাবে মোহনবাগান ক্লাব। সেই লক্ষ্যে চলতি বছর প্রথমবারের জন্য দুই প্রাক্তন ক্রীড়াবিদকে ‘মোহনবাগান রত্ন’ সম্মানে ভূষিত করছে ক্লাব।

রবিবার ক্লাবের তরফ থেকে ঘোষণা করা হয়েছিল সোমবার ‘মোহনবাগান রত্ন’ নিয়ে কর্মসমিতি সভায় চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হবে। তবে প্রাথমিকভাবে প্রাক্তন সচিব অঞ্জন মিত্রকে এই সম্মান দেওয়ার কথা উঠলেও তা নাকচ করে দেন কর্তারা। পরিবর্তে প্রয়াত ক্লাবের প্রাক্তন গোলরক্ষক শিবাজি ব্যানার্জি কিংবা প্রসূন ব্যানার্জির নামই আলোচনায় ঘোয়াফেরা করছিল। চলতি বছর মোহনবাগান রত্ন কে হচ্ছেন, তা নিয়ে উৎসাহে কমতি ছিল না বাগান অনুরাগীদের।

কথামতোই সোমবার কর্মসমিতির বৈঠকে ‘মোহনবাগান রত্ন’নিয়ে গৃহীত হল চূড়ান্ত সিদ্ধান্ত। ক্লাবের হয়ে দীর্ঘ কেরিয়ারে ২৮টি ট্রফি জেতা প্রসূন ব্যানার্জিকেই চলতি বছর মোহনবাগান রত্ন সম্মানে ভূষিত করতে চলেছে মোহনবাগান ক্লাব। পাশাপাশি ১৯৪৮ ও ১৯৫২ অলিম্পিকে জাতীয় দলের জার্সিতে সোনাজয়ী ক্লাবের প্রাক্তন হকি তারকা ভূষিত হচ্ছেন ‘মোহনবাগান রত্ন’ সম্মানে। আগামী ২৯ জুলাই ক্লাবের প্রতিষ্ঠা দিবস অনুষ্ঠানে প্রাক্তন দুই ক্রীড়াবিদের হাতে তুলে দেওয়া হবে ‘মোহনবাগান রত্ন’।

অন্যদিকে আবাসিক শিবির সেরে সোমবারই ফের নয়া কোচ কিবু ভিকুনার প্রশিক্ষণে শুরু হয়ে গেল মোহনবাগানের অনুশীলন।

Leave a Reply

Back to top button
Close