International

যা করতে এসেছিলাম তাই করে গেলাম, বিদায়ভাষণে ট্রাম্প

: না, বিদায়ী বক্তব্যেও নিলেন না তাঁর পরবর্তী শাসকের নাম। শেষবেলাতেও ডোনাল্ড ট্রাম্প রয়ে গেলেন ডোনাল্ড ট্রাম্পেই। ফেয়ারওয়েল স্পিচে নতুন প্রেসিডেন্টের শাসনকালের জন্য অবশেষে শুভকামনা জানালেন তিনি। এদিকে, বাবার হোয়াইট হাউস থেকে বেরিয়ে যাওয়ার লগ্নেই নতুন সম্পর্কে ঢোকার কথা ট্রাম্পকন্যার মুখে। 
থাকছেন না জো বাইডেনের (Jo Biden) শপথপাঠ অনুষ্ঠানে। রীতি ভেঙেই ট্রাম্প (Donald Trump) বুধবারই উড়ে যাচ্ছেন ফ্লোরিডা। তাঁর উপস্থিতি ছাড়াই হোয়াইট হাউসে (White House)হবে ক্ষমতার হস্তান্তর (Power Transfer)। শ্রোতার উদ্দেশ্যে সংক্ষিপ্ত ভাষণে ট্রাম্প জানান, এই সপ্তাহে আমরা এক নতুন প্রশাসন শুরু করতে চলেছি। এর সাফল্য কামনা করুন। আমেরিকাকে নিরাপদ ও উন্নতিশীল রাখুন। আমরা বিপুল শুভেচ্ছা জানাচ্ছি নবাগত প্রশাসনকে। ভাগ্য তাদের সহায় হোক। 


বিদায় বেলায় ট্রাম্পের অবশ্য মন ভাল করার মতো ঘটনাও ঘটল। তাঁর ছোট মেয়ে টিফানি ট্রাম্প (Tiffany Trump, the youngest daughter of US President Donald Trump) ঘোষণা করলেন, তিনি বাগদত্তা। টিফানি  তাঁর ফিয়ঁসের (fiancé) কথা বলেন। বলেন মাইকেল বাউলসের (Tiffany Trump) সঙ্গে তাঁর এনগেজমেন্টের কথা। 
সেই ঘোষণায় ট্রাম্প-কন্যা হোয়াইট হাউসে তাঁর স্মৃতিকাতর দিনের কথাও বলেছেন। হোয়াইট হাউস পরবর্তী তাঁর বাগদত্তার জীবন নিয়ে তিনি খুবই উদ্দীপ্ত। বলেছেন, তিনি পরবর্তী পর্যায়ের জন্য খুবই উত্তেজিত বোধ করছেন (Feeling blessed and excited for the next chapter)। 
Also Read: আজ অভিষেক Biden-র; আশার আলো দেখছেন অভিবাসীরা, বাতিল হচ্ছে Muslim Travel Ban

Back to top button