Technology

লঞ্চ হবার আগে তথ্য ফাঁস “Oppo A74 5G” স্মার্টফোনের

কলকাতা: লঞ্চ করবার আগে তথ্য ফাঁস Oppo A74 5G স্মার্ট ফোনের। আস্ট্রেলিয়ার এক খুচরো ব্যবসায়ী ওয়েবসাইটে এই স্মার্ট ফোনে বৈশিষ্ট্য, দাম, প্রকাশের তারিখ এবং ছবি ফাঁস করা হয়েছে। বাজারে Oppo A74 মডেলটি 4G এবং 5G উভয় সংযোগের সঙ্গে প্রকাশ করা হবে। এর আগে 4G সংযোগের জন্য এই স্মার্ট ফোনের বেশকিছু বৈশিষ্ট্য ভাগ করা হয়েছে।

ওয়েবসাইটের তালিকায় বলা হয়েছে কালো রঙের বিকপ্লে ১২৮ জিবি স্টোরেজের সঙ্গে বাজারে আসবে এই স্মার্ট ফোনটি। এছারাও থাকবে Qualcomm Snapdragon 480 SoC প্রসেসরের ব্যবস্থাও।

অস্ট্রেলিয়ান ওয়েবসাইটে Oppo A74 5G এর 6GB + 128GB স্টোরেজের Fluid Black এবং Space Silver রঙের ফোনের দাম উল্লেখ করেছে AUD 444, যারতীয় টাকার মূল্যে যা প্রায় ২৪,৮০০ টাকা। ১৩ এপ্রিল এই স্মার্ট ফোন প্রকাশের আগেও অর্ডার দেওয়া যাবে বলে জানানো হয়েছে এই সাইটে। তবে Oppo কর্তৃপক্ষের তরফে এই A74 5G ফোনের দাম এবং প্রকাশের তারিখ এখনও উল্লেখ করা হয়নি।

JB Hi-Fi এর তালিকা অনুযায়ী Oppo A74 5G থাকবে দুটি নেনো সিমের সঙ্গে ColorOS 11.1 ভিত্তিক একটি Android 11 এর ব্যবস্থা। 6.5-inch full-HD+ (1,080×2,400 pixels) ডিসপ্লে সঙ্গে দ্রুততার জন্য থাকবে ৯০ হার্জ রিফ্রেস রেট। এর পাশাপাশি প্রসেসরের জন্য থাকবে Qualcomm Snapdragon 480 SoC। এছাড়াও ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সঙ্গে অতিরিক্ত স্টোরেজ পরিষেবার জন্য থাকবে একটি ২৫৬ জিবি স্টোরেজের মাইক্রো এসডি কার্ড।

Oppo শুরু থেকে তাদের ক্যামেরার জন্য মানুষের কাছে বেশ পরিচিত। সেই ধারা মতো এবারেও তারা এই স্মার্ট ফোনে দিচ্ছে একটি quad-rear ক্যামেরা সেটাপের ব্যবস্থা। এর মধ্যে যুক্ত থাকবে একটি 48-megapixel primary sensor, একটি 8-megapixel secondary sensor, এবং দুটি 2-megapixel sensors। ফেলফি এবং ভিডিও কলের জন্য থাকবে একটি 16-megapixel sensor যা থাকবে স্মার্ট ফোনটির ওপরের বাম দিকে। Oppo A74 5G থাকছে একটি 5,000mAh এর ব্যাটারি পরিষেবা যা দ্রুত চার্জিং সমর্থণ করবে।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.
হ্যাঁ, আমি অনুদান করতে ইচ্ছুক >

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।

Back to top button