Cricket

শচীনের চোখে কোন চার দল হবে এবারের সেমিফাইনালিস্ট ?

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক : একসময়ের অভিজ্ঞ ও দুর্দান্ত ক্রিকেটাররা বিশ্লেষক হিসেবেও দুর্দান্ত হয়ে থাকেন। এর উদাহরণ হিসেবে বলা যেতে পারে শচীন টেন্ডুলকারকে। ২০১১ বিশ্বকাপের পর অবসর নেওয়া শচীন এই বিশ্বকাপ নিয়েও করছেন গভীর বিশ্লেষণ। তার দৃষ্টিতে কোন চার দল হবে এবারের সেমিফাইনালিস্ট?

বলে রাখা ভালো, এবার নকআউট পর্ব শুরুই হবে সেমিফাইনাল থেকে। অর্থাৎ, এর আগে প্রতিটি দলকেই খেলতে হবে সমান ৯টি করে ম্যাচ। এরপর শীর্ষ ৪ দল উঠবে শেষ চারে।বরাবরের মতে এবারো নিজ দল ভারতকে সেমিফাইনালে এগিয়ে রাখছেন শচীন। তবে সেমিফাইনালে জায়গা করে নিতে হলে দলের সবাইকে ভালো খেলার তাগিদ জানিয়েছেন তিনি।

শচীন বলেন, ‘আমি ভারতের এই দলটিকে সেমিফাইনালে দেখতে পাচ্ছি। তবে ভালো খেলার জন্য সম্মিলিতভাবে পারফর্ম করতে হবে। একজন ভালো খেলে বিশ্বকাপে ভালো করা সম্ভব নয়।’

বাকি তিনটি দলে কারা থাকবে? শচীন বেছে নিয়েছেন দুটি দলকে। স্বাগতিক ইংল্যান্ডকে এবার অনেকেই মনে করছেন আসরের সবচেয়ে ফেভারিট দল। শচীনও তাদের দেখছেন সেমিফাইনালে। পিছিয়ে রাখেননি বর্তমান চ্যাম্পিয়ন ও সবচেয়ে বেশিবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকেও।

শচীনের ভাষ্য, ‘ইংল্যান্ড অবশ্যই সেই চার দলের একটি হবে। অস্ট্রেলিয়াও সেমিতে যাওয়ার জন্য কঠিন লড়াই করবে। তারাও যাবে শেষ পর্যন্ত। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ফিরে আসায় দলটি শক্তিশালী হয়েছে।’

আর চতুর্থ দল কে হবে সেটা সে নিশ্চিত করে বলতে পারছেন না তবে তার মতে চতুর্থ দল হবে বংলাদেশ বা নিউ জিল্যান্ড।

আগাম বার্তা/এসএস

Leave a Reply

Back to top button
Close