বাংলাদেশ

শেখ হাসিনা আসলেই মাদার অব হিউম্যানিটি : ওবায়দুল কাদের

আগাম বার্তাডেস্ক: সিঙ্গাপুরে দুই মাসের বেশি সময় ধরে চিকিৎসা শেষে বুধবার সন্ধ্যায় দেশে ফিরেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। খবর ইউএনবি’র।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা আবু নাছের জানান, সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে সেতুমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি সিঙ্গাপুর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে কাদেরকে স্বাগত জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও দলের অন্যান্য কেন্দ্রীয় নেতাকর্মীরা।

৭২ দিন পর সিঙ্গাপুর থেকে দেশে ফিরে বিমানবন্দরে এক প্রেস ব্রিফিংয়ে কাদের সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার ঋণের বোঝা আরও বেড়েছে। ‘তিনি (শেখ হাসিনা) মমতাময়ী মা….তিনি আসলেই মাদার অব হিউম্যানিটি।’

এছাড়া দলের নেতাকর্মী এবং দেশবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রাম পরীক্ষা করার পর তার করোনারি ধমনীতে তিনটি ব্লক পান চিকিৎসকরা।

উন্নত চিকিৎসার জন্য গত ৫ মার্চ তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। গত ২০ মার্চ ওই হাসপাতালের কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামির নেতৃত্বে সেতুমন্ত্রীর বাইপাস সার্জারি সফলভাবে সম্পন্ন হয়।

গত ২ এপ্রিল ওবায়দুল কাদেরকে ছাড়পত্র দেয় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল। এরপর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সিঙ্গাপুরে অবস্থান করে ফলোআপ চিকিৎসা নেন সেতুমন্ত্রী।

আগামবার্তা/ডেস্ক

Leave a Reply

Back to top button
Close