Technology

শেষ কবে কেঁদেছিলেন ? স্পষ্ট উত্তর দিলেন Google কর্তা Sundar Pichai

: শেষ কবে কেঁদেছিলেন? মার্ক জুকেরবার্গের সঙ্গে কথা হয়? কোন গাড়ি চালাচ্ছেন তিনি?  সব প্রশ্নের উত্তর দিলেন গুগল সিইও (Google CEO) সুন্দর পিচাই (Sundar Pichai)। সম্প্রতি ব্রিটিশ সংবাদমাধ্যমের সঙ্গে এক সাক্ষাতকারে এমনই খোলামেলা মেজাজে ধরা দিলেন গুগল অধিকর্তা। সাংবাদিক অমল রাজনের প্রশ্ন ছিল শেষ কবে কেঁদেছিলেন সুন্দর পিচাই? উত্তরে তিনি বলেন, ‘বিশ্বজুড়ে কোভিডের প্রভাবে ট্রাকগুলিকে সারি সারি মৃতদেহ বহন করতে দেখে এবং গত মাসেই ভারতের অবস্থা দেখে কেঁদেছিলাম।’ এদিন আরও অনেক প্রশ্নের উত্তর দিয়েছেন সুন্দর পিচাই।
তামিলনাড়ুতে বড় হয়েছেন সুন্দর পিচাই। সাক্ষাতকারে জানান, বিশ্বের ধনীতম ব্যক্তি জেফ বেজোসকে তিনি কিছুটা হলেও এই মুহূর্তে হিংসা করছেন। ২০মে ব্যক্তিগত যানে মহাকাশে পাড়ি দিচ্ছেন বেজোস। মহাকাশ থেকে পৃথিবীকে দেখার ইচ্ছে তাঁরও রয়েছে বলে জানান সুন্দর। আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স নিয়ে তাঁর বক্তব্য, মানুষের তৈরি এটিই আগামিদিনে হবে সবচেয়ে দক্ষ প্রযুক্তি। অনলাইন মাধ্যমে স্বাধীনতা নিয়ে হুমকিও পেয়েছিলেন সুন্দর পিচাই। সাক্ষাতকারে জানান, বর্তমানে টেসলা গাড়ি চালাচ্ছেন সুন্দর পিচাই। 

প্রয়াত স্টিফেন হকিংয়ের সঙ্গে  দেখা করার ইচ্ছে ছিল সুন্দরের। ফেসবুক কর্তা মার্ক জুকেরবার্গের (Mark Zuckerberg) সঙ্গে কথা হয় কি না সেই প্রশ্নের উত্তরে তিনি বলেন, যখন দরকার হয় তখনই কথা বলি। কোনো নির্দিষ্ট সময় নেই। 
আরও পড়ুন: পৃথিবীর দিকে ধেয়ে আসছে শক্তিশালী সৌর ঝড়, মোবাইল-GPS এ পড়তে পারে বড় প্রভাব
আরও পড়ুন: New IT Rules: অবশেষে নতিস্বীকার! Grievance Officer নিয়োগ করল Twitter

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Back to top button