International

সমুদ্র সৈকতে হাজির বিশাল প্রাণী, দেখতে ভিড় জমাল সাধারণ মানুষ

ক্যানবেরা: আমরা কমবেশি সকলেই জানি যে, অস্ট্রেলিয়া হল এমন একটি দেশ যেখানে উদ্ভট সব প্রাণীর দেখা মেলে। রাস্তার মাঝখানে ক্যাঙ্গারুর কিকবক্সিং থেকে বিছানার নীচে দৈত্যকৃতির কুমির পর্যন্ত! যেকোনও কিছু যেকোনও সময়ে দেখা যায় এই দেশে। এটি আপনার কাছে অস্বাভাবিক মনে হলেও অস্ট্রেলিয়ানদের কাছে তা কিন্তু নয়।
যার ফলে বসার ঘর থেকে শুরু করে রান্নাঘর,বাগান এমনকি বাথরুমেও বিপজ্জনক সব সরীসৃপের খোঁজ পাওয়া যায়। এখানেই শেষ নয়, এই দেশের অনেক অঞ্চলের বাসিন্দাদের কাছে এটি ‘নিত্যনৈমিত্তিক’ ঘটনা হিসেবেও পরিচিত বটে।
সম্প্রতি তেমনই একটি বিষ্ময়কর ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার এক সমুদ্র সৈকতে। বিশ্বের অন্যতম বৃহত্তম এবং বিরল প্রজাতির একটি দৈত্যাকৃতি সামুদ্রিক প্রাণীর মৃতদেহ ঢেউয়ের তোড়ে ভেসে এসেছে সৈকতে। যা দেখে হতবাক সেখানে ঘুরতে আসা সমস্ত পর্যটকেরা।

এমন দৈত্যাকৃতি মাছ এর আগে কখনও দেখা গিয়েছে কিনা তা এদিন কেউই মনে করতে পারেননি। যারফলে এলিয়েনের মতো এই মাছটিকে দেখতে উত্তেজনায় ভরপুর ছিলেন পর্যটকেরা। এমন মনোমুগ্ধকর দৃশ্য শুধু চাক্ষুস করেই ক্ষান্ত হননি পর্যটকেরা। বিশালাকৃতি ওই মাছটিকে ক্যামেরা বন্দি করতে ভোলেননি অতি উৎসাহী জনতা।

জানা গিয়েছে, সমুদ্রের ‘সানফিস’ নামে পরিচিত এই প্রাণীটি গত শনিবার ভিক্টোরিয়ার দক্ষিণ-পশ্চিম উপকূলে কেনেট নদীর কাছে পাওয়া গিয়েছে। ওই কেনেট নদীর কাছে ঘুরতে গিয়ে পর্যটকেরাই প্রথম সেটি দেখতে পান। আর তারপরই এমন অদ্ভুত প্রাণীর ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

প্রশ্ন অনেক: তৃতীয় পর্ব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close