Economy

সরকারি ছুটিতেও নিরবচ্ছিন্ন সেবা দেবে ‘নগদ’

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা ‘নগদ’ সরকারি ছুটিতেও নিরবচ্ছিন্নভাবে সেবা দেবে। জনগণের দূর্ভোগ কমাতে ‘নগদ’-এর কর্মীরা আগের মতোই সেবা প্রদান করবেন।

বুধবার (২৫ মার্চ) নগদ এর সহকারী ব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা লিংকন মো: লুৎফরজামান সরকার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান।
এ ব্যাপারে বাংলাদেশ ডাক অধিদপ্তরের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র বলেন, দেশের জনগণের সেবার জন্য ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা ‘নগদ’ -এর কর্মীরা অন্যান্য সময়ের মতো নিরবচ্ছিন্নভাবে সেবা নিশ্চিত করবে। ছুটির সময়ে আর্থিক কোনো সমস্যায় যেন কাউকে পড়তে না হয়, সে জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংক প্রথম ১ হাজার টাকা ক্যাশ আউটে কোনো ক্যাশ আউট চার্জ না নেওয়ার জন্য মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসগুলোকে (এমএফএস) নির্দেশনা দিয়েছে। সাধারণ জনগণের সুবিধার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে “নগদ” প্রথম ১ হাজার টাকা ক্যাশ আউটে কোনো চার্জ নিচ্ছে না। যদিও দেশের অন্যকোনো এমএফএস অপারেটর বাংলাদেশ ব্যাংকের এই নির্দেশনাটি এখনো কার্যকর করেনি।
তিনি আরও বলেন, নগদ তার যাত্রা শুরুর পর থেকে সাধারণ মানুষের কথা মাথায় রেখে কার্যক্রম পরিচালনা করছে। যার ফলে দেশের সবচেয়ে কম ক্যাশ আউট চার্জ দিচ্ছে সরকারি আর্থিক সেবা নগদ।

সারাবাংলা/জিএস/আইই

সূত্রঃ সারাবাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close