বাংলাদেশ

সাগর-রুনি হ’ত্যা মামলা নিয়ে ‘অপেক্ষার’ পরামর্শ অ্যাটর্নির

আগাম বার্তাডেস্ক : সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হ’ত্যা মামলায় তদন্তের অগ্রগতি নিয়ে সকলে হতাশা প্রকাশ করলেও অ্যাটর্নি জেনারেল বলেছেন, দেশে এরকম অনেক মামলার তদন্ত নির্ধারিত সময়ে সম্পন্ন হয়নি। তাই অপেক্ষা করুন। দেখুন, শেষ পর্যন্ত বিচারের কী হয়।
সাগর-রুনি হ’ত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে আদালতের তলবসহ বিভিন্ন বিষয় নিয়ে রোবাবর (২০ অক্টোবর) নিজ কার্যালয়ে কথা বলেন তিনি।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ‘মামলার তদন্ত প্রক্রিয়া নির্ভর করে হ’ত্যাকাণ্ড বা অপরাধ কীভাবে সংঘটিত হয়েছে তার ওপর। কোনো কোনো মামলায় অপরাধ সংঘটনের সঙ্গে সঙ্গেই অপরাধী ধরা হয়। আবার কোনো কোনো মামলায় আসামিকে ধরতে অনেক দিন সময় লাগে। অপরাধের সূত্র ধরে আসামিকে গ্রেফতার করা হয়। কাজেই এটা বলা যাবে না যে সব মামলার তদন্ত নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ হবে। একটি নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত শেষ নাও হতে পারে। আদালত তদন্ত কর্মকর্তাকে ডেকেছেন। এখন তদন্ত কর্মকর্তা আদালতে হাজির হয়ে কী বলেন সেটা দেখতে হবে। এরপর আদালত আদেশ দেবেন। যদি বিচার না হয় তখন এ মামলা নিয়ে মন্তব্য করা যাবে।’

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি নিজ বাসায় খুন হন সাগর-রুনি। এ ঘটনায় রুনির ভাই নওশের আলী রোমান বাদি হয়ে শেরেবাংলা নগর থানায় মামলা করেন। প্রথম পর্যায়ে মামলা তদন্তের দায়িত্ব পড়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) ওপর। পরে হাইকোর্টের নির্দেশে মামলাটির তদন্তের দায়িত্ব দেয়া হয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব)। আটবছর পার হলেও মামলার তদন্ত সম্পন্ন হয়নি। ১৪ নভেম্বর নিম্ন আদালতে প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য রয়েছে। এরইমধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলে ৬৮ বার সময় নিয়েছেন তদন্ত কর্মকর্তা।

/এসআই

শেয়ার করুন

আপনি আরও যা পড়তে পারেন

Leave a Reply

Back to top button
Close