Recipe

স্কচ তবে পানীয় নয় ডিম, আজই বানান বাড়িতে

স্কচ। শুনলেই সুরাপ্রেমীদের মনে হতেই পারে প্রিয় কোনও পানীয়ের কথা। তবে পানীয় নয়, ডিম। স্কচ ডিম। ভিটামিন এবং  ক্যালসিয়ামের জন্য রোজ একটা করে ডিম খেতে বলছেন পুষ্টিবিদরা। সেই ডিম দিয়েই চটজলদি স্ন্যাক্স বানিয়ে ফেলুন। ডিম সেদ্ধকেই নতুন মোড়কে চেখে দেখুন এ বার। স্কচ ডিম বাড়িতেই বানান এ ভাবে।

উপকরণ

ডিম ৬টি

ময়দা এক কাপ

এক কাপ কর্ন ফ্লেক্স গুঁড়ো

সসেজ প্যাটি কিংবা মাংসের কিমা

তেল, ভাজার জন্য, নুন, গোলমরিচ

প্রণালী: প্রথমে চারটি ডিম সেদ্ধ করে নিতে হবে। খুব আস্তে জল ফেলে মিনিট তিনেক ঠান্ডা করতে হবে ডিমগুলিকে। এরপর ঠান্ডা জলে কিছুক্ষণ রেখে দিতে হবে। ডিমগুলি একেবারে ঠান্ডা হয়ে গেলে খুব আস্তে সতর্কতার সঙ্গে ডিমের খোসা ছাড়িয়ে নিতে হবে। এরপর নুন মাখানো মাংসের কিমা বা মাংসের কিমা বা সসেজ প্যাটি দিয়ে ডিমটিকে ভাল করে মুড়ে দিতে হবে।

অন্য একটি পাত্রে দুটি ডিম ফেটিয়ে রাখতে হবে। অপর একটি বাটিতে থাকবে ময়দা। সসেজ দিয়ে মোড়া সেদ্ধ ডিমটিকে ময়দায় মাখিয়ে তারপর ডিমের গোলায় চুবিয়ে নিতে হবে। তারপরই অন্য পাত্রে রাখা কর্ন ফ্লেক্সে ভাল করে মাখিয়ে নিয়ে কিছুক্ষণ ফ্রিজে রেখে দিলে ভাল। এরপর ঘরের তাপমাত্রায় এনে ডুবো তেলে ভেজে নিতে হবে ডিমটিকে। মাঝখান থেকে যত্ন করে কেটে নুন, মরিচ ছড়িয়ে পরিবেশন করতে হবে। পরিবেশন করতে পারেন মাস্টার্ড সস বা কাসুন্দির সঙ্গে।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

Back to top button