Islam

স্পোর্টস অ্যাওয়ার্ডের বিচারক প্যানেলে বীরেন্দ্র শেবাগ

ভা’রতের ক্রীড়াঙ্গনে সবচেয়ে সম্মানজনক পুরস্কার জাতীয় স্পোর্টস অ্যাওয়ার্ডের বিচারক প্যানেলে দায়িত্ব পেয়েছেন ভা’রতের সাবেক ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ এবং সাবেক হকি তারকা সরদার সিংহ। এই পুরস্কার ঘোষণার আগে গঠন করা হয়েছে ১২ সদস্যের বাছাই কমিটি। যে তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন এই দুই তারকা।

ভা’রতের ক্রীড়াঙ্গনে সবচেয়ে সম্মানের পুরস্কার এটি। যা পরিচিত ‘রাজীব গান্ধী খেলরত্ন’ পুরস্কার হিসেবেও।

এদিকে, শুধু এ দু’জনই নন, ভা’রতের বিভিন্ন ডিসিপ্লিনের সেরা তারকাদের অনেকেই যু’ক্ত হয়েছেন এই বিচারক প্যানেলে। প্যারা অলিম্পিকে সিলভা’র পদক পাওয়া দীপা মালিকও স্থান পেয়েছেন এই তালিকায়। এছাড়া টেবিল টেনিস তারকা মোনালিসা বড়ুয়া, বক্সার ভেঙ্কটেস দেবরঞ্জন, ক্রীড়া ধারাভাষ্যকার মানস ভাটিয়া এবং ক্রীড়া সাংবাদিক অলোক সিনহা এবং নীরু ভাটিয়াও আছেন বিচারক প্যানেলে।

২৯ আগস্ট অনুষ্ঠিত হবার কথা আছে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান। তবে সবকিছু প্রস্তুত থাকলেও করো’না পরিস্থিতির কারণে স্পোর্টস ডে’র পুরস্কার বিতরণ অনুষ্ঠান বাতিল হবার আশ’ঙ্কা দেখা দিয়েছে।

ভা’রতের রাষ্ট্রপতি ভবনে হতে যাওয়া জাঁকজমকপূর্ণ এই আয়োজন এ বছর হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। মূলত ভা’রতের সেরা অ্যাথলিট, সেরা কোচসহ চার বিভাগে এই পুরস্কার দেয়া হয়।

পুরস্কার জয়ী অ্যাথলিট’কে দেয়া হবে সাড়ে ৭ লাখ রুপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close