Bangladesh

২১ জেলার জন্য সুদিন আসছে : পরিকল্পনামন্ত্রী

: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার জন্য সুদিন আসছে। পদ্মা সেতু চালু হলে এই বরিশাল অঞ্চল দ্রুত উন্নয়ন হবে। জিডিবিতে দেড় থেকে ২ শতাংশ জাম্প করবে তাৎক্ষনিকভাবে। অর্থাৎ এ অঞ্চল এগিয়ে যাবে কয়েক ধাপ। ভাঙা থেকে পায়রা সমুদ্র বন্দর পর্যন্ত রেল প্রকল্প অনুমোদন হয়ে আছে। পায়রা বন্দরের প্রয়োজনেই রেল লাইন হতে হবে। এ ছাড়া মহাসড়কগুলো ফোর লেনে উন্নীত করার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। দিন দিন দেশ এগিয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে বরিশাল সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জনশুমারি ও গৃহ গণনা-২০২১ উপলক্ষ্যে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মতবিনিময় সভায় সভায় সভাপতিত্ব করেন বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতভ সরকার।

পরিকল্পনামন্ত্রী বলেন, বাংলার বর্তমান উন্নয়নের কারণ আমরা দৃঢ় নেতৃত্ব পেয়েছি। গত কয়েক বছরে আমরা একটানা ৮ পার্সেন্ট প্রবৃদ্ধি অর্জন করেছি গড়ে। যার ফলে আমাদের মাথাপিছু আয় এখন দুই হাজার ডলারের বেশি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এবং জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

সূত্রঃ zoombangla

Back to top button