Cricket

৫ ব্যাটসম্যান, ৩ অলরাউন্ডার ও ৪ বোলার নিয়ে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের বাকি আর মাত্র কয়েকদিন। আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপের এবারের আসর। আসর শুরুর আগে প্রতিটি দল খেলবে দু’টি করে প্রস্তুতি ম্যাচ, যথারীতি বাংলাদেশও। আর সেই দু’টি প্রস্তুতি ম্যাচের একটি টেলিভিশনের পর্দায় সরাসরি উপভোগ করতে পারবেন দর্শকরা।

সেই সুযোগ হয়েছে বাংলাদেশের একটি প্রস্তুতি ম্যাচ প্রতিবেশী দেশ ভারতের বিপক্ষে বলে। সাধারণত প্রস্তুতি ম্যাচ অফিসিয়াল ব্রডকাস্টাররা সম্প্রচার করে না।

তবে ভারতের ম্যাচ হলে ভারতভিত্তিক স্পোর্টস টেলিভিশন ব্রডকাস্টার স্টার স্পোর্টস নেটওয়ার্ক নিজেদের উদ্যোগে সম্প্রচার করবে। অর্থাৎ, ভারত যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সেগুলো দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্কের পর্দায়।

বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২৬ ও ২৮ মে। দুটি ম্যাচই কার্ডিফে অনুষ্ঠিত হবে। ম্যাচ ২টি শুরু হবে বাংলাদেশ সময় ৩.৩০ মিনিটে। প্রথম ম্যাচে প্রতিপক্ষ থাকবে পাকিস্তান, পরের ম্যাচে ভারত। তাই ২৮ মে ভারতের বিপক্ষে টাইগারদের প্রস্তুতি ম্যাচটি দর্শকরা দেখতে পারবেন টিভি পর্দায়।

কাঁধের চোটের পর বোলিং বাদ রেখেছিলেন। এ দিনই আবার বোলিংয়ে ফিরলেন মাহমুদউল্লাহ। প্রথম দিনের বোলিং আশা দেখাচ্ছে তাকে ও বাংলাদেশ দলকে। এই অলরাউন্ডের বিশ্বাস, বোলিং করতে পারবেন বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচেই।

এদিন অনুশীলনে মাহমুদউল্লাহ মাঠের এক পাশে বল হাতে নিয়ে হাত ঘোরান। সাথে ছিলেন স্পিন কোচ সুনীল যোশী। কাছ থেকেই তীক্ষ্ণ নজর রাখছিলেন ফিজিও তিহান চন্দ্রমোহন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ সরফরাজ আহমেদ-(অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, আসিফ আলী, সাদাব খান, ইমাদ ওয়াসিম, হ্যারিস সোহেল, হাসান আলী, শাহীন আফ্রিদি, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হাসনাইন।

আগাম বার্তা/এসওআর

Leave a Reply

Back to top button
Close