International

Afghanistan: আত্মঘাতী হামলার নিন্দা করল America

: উত্তর আফগানিস্তানের (Afghanistan) একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলার নিন্দা করেছে আমেরিকা (USA)। এই হামলায় প্রায় ৫৫ জন প্রাণ হারিয়েছেন। আমেরিকা (USA) এই ঘটনাকে দুর্ভাগ্যজন আখ্যা দিয়েছে এবং জানিয়েছে যে আফগানিস্তানের (Afghanistan) মানুষ এর তুলনায় ভাল আশা করেন। 
হোয়াইট হাউসের (White House) প্রেস সেক্রেটারি Jen Psaki শুক্রবার তার দৈনিক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, “স্পষ্টতই, যে কোনও ক্ষতি একটি বিরাট ট্র্যাজেডি, এবং আমাদের হৃদয় সেই পরিবারগুলির জন্য রয়েছে যারা প্রিয়জনকে হারিয়েছেন”। তিনি আরও বলেন, “আমাদের আফগানিস্তানের (Afghanistan) বন্ধুরা যারা দেশ ছেড়ে বেরোতে চায় তাদেরকে সাহায্য করার জন্য আমরা অবশ্যই এই অঞ্চলের নেতাদের সাথে একসাথে কাজ চালিয়ে যাব। এই বিষয়ে কাজ চলছে”। 

আরও পড়ুন: Afghanistan: খুব সাবধান! সামরিক ক্ষমতা দেখাতে এলে বিপদ হবে, ভারতকে হুঁশিয়ারি Taliban-এর
একটি পৃথক বিবৃতিতে বিদেশ মন্ত্রিকের মুখপাত্র Ned Price বলেছেন, উত্তর আফগানিস্তানের একটি মসজিদে শুক্রবারের উপাসকদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র (USA)। Price আরও জানিয়েছেন, “আমরা নিহত এবং তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আফগান (Afghanistan) জনগণের একটি সন্ত্রাসমুক্ত ভবিষ্যত প্রাপ্য”। 
আফগানিস্তানের (Afghanistan) উত্তরাঞ্চলে শুক্রবার শিয়া মুসলিম উপাসকদের একটি মসজিদে, ইসলামিক স্টেট আত্মঘাতী বোমা হামলা চালিয়ে কমপক্ষে ৫৫ জনকে হত্যা করে এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছেন।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Back to top button