International

Afghanistan: কাবুলে তালিবানি হামলা, মন্ত্রীর বাড়ির সামনে ভয়ঙ্কর বোমা বিস্ফোরণ, নিহত ৮

ভয়ঙ্কর বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল৷ আফগানিস্তানের কার্যনির্বাহী প্রতিরক্ষামন্ত্রীর বাড়ির সামনে বোমাবাজিতে মন্ত্রী অক্ষত থাকলেও, ঘটনাস্থলে মৃত্যু হয়েছে ৮ জনের, আহত ২০৷ বুধবার এই ঘটনার কথা জানানো হয় সরকারিভাবে৷ কাবুলের কঠোর সুরক্ষা কবলিত এলাকায় মঙ্গলবার রাতে এই বিস্ফোরণ ঘটানো হয়৷ 
প্রশাসন সূত্রে খবর, বিস্ফোরণের পর প্রতিরক্ষা বাহিনীর সঙ্গে গুলির লড়াই শুরু হয় জঙ্গিদের৷ সেই লড়াইয়ে চার জঙ্গির মৃত্যুও হয়েছে৷ বুধবার আভ্যন্তরীণ মন্ত্রকের মুখপাত্র মিরওয়াইস স্তানেকজাই বলেন, আগামী দিনে আরও বাড়তে পারে মৃত্যু সংখ্যা৷ এদিকে এই ঘটনার দায় স্বীকার করেছে তালিবান গোষ্ঠী।  

তালিবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেন যে আফগান সেনাবাহিনী হেরাট শহরের প্রান্তে তালিবান ও সাধারণ নাগরিকের উপর যেভাবে আঘাত হেনেছিল এটি তারই পাল্টা। প্রসঙ্গত, তালিবানকে হেরাটের দখল নিতে দিতে অস্বীকার করে আশরফ গনির সেনা। দেশের পশ্চিম প্রান্তের হেরাট প্রদেশের অনেকটাই এখন তালিবানের দখলে চলে গিয়েছে। এই প্রদেশের প্রান্তে ইরান সীমান্তও এখন তালিবানের দখলে। যদিও শহর দখলের লড়াই চলছিল দুপক্ষেই।
আরও পড়ুন, Kim Jong Un: কিমের ঘাড়ে কীসের ক্ষতচিহ্ন? বাড়ছে রহস্য

মন্ত্রকের মুখপাত্র জানান, বিসমিল্লাহ খান মহম্মদির গেস্ট হাউসকে লক্ষ্য করেই এই আক্রমণ চালান হয়। যদিও বরাত জোরে রক্ষা পেয়েছেন মন্ত্রী। জানা গিয়েছে যে সময় এই হামলা হয় তখন মন্ত্রী বাড়িতে ছিলেন না। পরিবারের লোকজনকেও অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। 
পাঁচ ঘণ্টার গুলির লড়াই শেষে চার জঙ্গিকেই নিকেশ করে আফগান সেনা দল। এই ঘটনার পর একটি ভিডিও বার্তা প্রকাশ করেছেন মন্ত্রী মহম্মদি। তিনি সেখানে জানান এই ধরণের আক্রমণের পরও দেশের প্রতি তাঁর ভালবাসা কমবে না৷ তিনি সবরকমভাবে দেশবাসীকে সুরক্ষা প্রদান করে যাবেন।
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Back to top button