Technology

Android Smartphones: হাতে মাত্র কয়েকদিন, আর কাজই করবে না এই Android ফোনগুলি

: অ্যান্ড্রয়েড স্মার্টফোন (Android Smartphones) ব্যাবহারকারীদের জন্য খারাপ খবর। ২৭ সেপ্টেম্বর থেকেই অকেজো হতে চলেছে বেশ কয়েকটি অ্যান্ড্রয়েড ভার্সন (Android Versions)। বহু গুরুত্বপূর্ণ অ্যাপ (Apps not Working) কাজ করবে না। কাজেই নতুন ফোন কেনা ছাড়া উপায় থাকবে না ব্যবহারকারীদের।  
গুগল জানিয়েছে তাদের YouTube, Google Drive, Gmail, Google Maps এর মতো দরকারী অ্যাপের পরিষেবা পাওয়া যাবে না অ্যান্ড্রয়েডের পুরনো ভার্সনে। সাধারণত অ্যান্ড্রয়েড 2.3.7 বা এর থেকে কম ভার্সনের স্মার্টফোনগুলিতে সাপোর্ট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে গুগল। গুগলের সমস্ত পরিষেবা পেতে হলে ফোনটি কমপক্ষে অ্যান্ড্রয়েড ভার্সন 3 হতে হবে। 

আরও পড়ুন: Fake Vaccines: ভ্যাকসিন তো নিয়েছেন, আসল না নকল, বুঝবেন কীভাবে? জানুন উপায়
আরও পড়ুন: Coronavirus: সংক্রমণ কমে সুস্থতা বাড়ল দেশে, কমল দৈনিক মৃত্যুও
অ্যান্ড্রয়েড 2.3.7 অথবা কম ভার্সনের মধ্যে রয়েছে অ্যান্ড্রয়েডে ভার্সান 1.0, 1.1, 1.5 কাপকেক, 1.6 ডোনাট, 2.0 এক্লেয়ার, 2.2 ফ্রোয়ো ও 2.3 জিঞ্জারব্রেড। ২ সেপ্টেম্বরের পর থেকে অ্যান্ড্রয়েডের এই সমস্ত ভার্সনে ইউজারদের গুগলের অ্যাপস যেমন জিমেইল, ইউটিউব, গুগল ম্যাপ, ইউটিউব ইত্যাদিতে লগইন করার সময় ‘USERNAME OR PASSWORD ERROR’ দেখাবে। যদিও ওয়েব ব্রাউজার থেকে লগ ইন করে কাজ চালানো যাবে। 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Back to top button