International

Australia: মানুষ মানছেন না লকডাউন; রাস্তায় সেনা নামাল অস্ট্রেলিয়া

: ডেল্টা-য় কার্যত বিপর্যস্ত অস্ট্রেলিয়া। সিডনিতে লকডাউনের মেয়াদ আগেই বেড়েছিল। আজ, সোমবার থেকে কুইন্সল্যান্ড প্রশাসনও ব্রিসবেনে লকডাউনের মেয়াদ বাড়াল।
কিন্তু মানুষ অধৈর্য উতলা হয়ে পড়ছেন, মানতে চাইছেন না লকডাউনের বিধিনিষেধ, সীমা-বদ্ধতা। কিন্তু Delta variant-এর আক্রমণ থেকে বাঁচতে বাসিন্দারা যাতে লকডাউনের নিয়ম মেনে ঘরেই থাকেন, সেজন্য সিডনির রাস্তায় নামানো হল সেনাবাহিনী। তারা টহল দিচ্ছে গোটা এলাকা।

আরও পড়ুন: Bangladesh Rohingya camps: বন্যা কেড়ে নিল হাজার বাংলাদেশি রোহিঙ্গার ঘর
সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে আজ, সোমবার থেকেই ৩০০ সেনাবাহিনী (Australian soldiers) সিডনির প্রতিটি বাড়ি গিয়ে করোনা আক্রান্তরা নিজেদের আইসোলেশনে রাখছেন কিনা সেই খোঁজ নেবে। এবং এ কাজে কোনও শৈথিল্য ঘটে থাকলে বিষয়টি নিশ্চিত করবে। এছাড়াও সেনাবাহিনী ও পুলিশকর্মীরা রাস্তায় নিয়মিত টহল দেবে, যাতে খুব জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কেউ অযথা না বেরোন।

টিকাকরণের দিক থেকে অস্ট্রেলিয়া (Australia) এখনও অনেকটা পিছিয়ে। তাই আপাতত লকডাউন জারি রাখার সিদ্ধান্তই নিয়েছে অস্ট্রেলিয়া প্রশাসন। দেশের ৭০ শতাংশ জনগণ টিকা পেয়ে গেলে লকডাউনও শিথিল করে দেওয়া হবে বলে জানিয়েছেন সে দেশের প্রধানমন্ত্রী স্কট মরিসন (Prime Minister Scott Morrison)।
মঙ্গলবারই ব্রিসবেনে লকডাউন শেষ হওয়ার কথা ছিল। কিন্তু বাড়তি সংক্রমণের কথা মাথায় রেখে আপাতত রবিবার পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। অস্ট্রেলিয়ায় এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৪০০।  তবে আপাতত মাত্র ১৯ শতাংশ মানুষই করোনা টিকা পেয়েছেন সেখানে।
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
আরও পড়ুন: Greece wildfire: দাবানলের আগুনে পুড়ছে গ্রিস, ইউরোপজুড়ে ভয়ঙ্কর দাবদাহ

Back to top button