Doctor Tips

Coronavirus: করোনা সংক্রমণে কিছুটা স্বস্তি! দেশে কমল দৈনিক আক্রান্ত ও মৃত্যু

 দেশে করোনায় কমল দৈনিক মৃত্যু ও সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৫২ জনের।  একদিনে আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ১১৫।  সোমবার প্রকাশিত রিপোর্ট অনুসারে আক্রান্ত হয়েছিল ৩০ হাজার ২৫৬ জন।  মৃত্যু হয়েছিল ২৯৫ জনের।
এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪৫ হাজার ৩৮৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৫ লক্ষ ৪ হাজার ৫৩৪। অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ৯ হাজার ৫৭৫। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন, ৩ কোটি ২৭ লক্ষ ৪৯ হাজার ৫৭৪।  একদিনে সুস্থ হয়েছেন ৩৪ হাজার ৪৬৯।

বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৬ লক্ষ ৯৯ হাজার ৩৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২২ কোটি ৯০ লক্ষ ১১ হাজার ৩৬১।
আরও পড়ুন, বিশ্বসেরার তালিকায় আরজিকর, কলকাতার পয়জন ইনফরমেশন সেন্টারকে স্বীকৃতি দিল WHO

প্রসঙ্গত, বলা হচ্ছে, ভারতে এবার COVID-19 ‘এন্ডেমিসিটি’র দিকে এগোচ্ছে। তবে তৃতীয় ঢেউ আসতে পারে যদিও তা ছোট ছোট অঞ্চলেই সীমাবদ্ধ থাকবে এবং কখনওই তার ভয়ঙ্করতা আগের মতো হবে না।  
সোজা কথায় এন্ডেমিক হল এমন একটা পরিস্থিতি যখন একটি জনগোষ্ঠী কোনও একটি ভাইরাসের সঙ্গে ‘ঘর করতে’ শিখে যায়। এপিডেমিক সম্পূর্ণ আলাদা জিনিস– তখন সমস্ত মানুষ রোগ নিয়ে বিপর্যস্ত ও আতঙ্কিত থাকে। ‘ঘর করতে’ শিখে যাওয়া মানে, দৈনন্দিন জীবনে ভাইরাসটিকে নিয়েই বেঁচে থেকেও কী ভাবে তার হাত থেকে রেহাই পেতে হবে তা পুঙ্খানুপুঙ্খ ভাবে মেনে চলে রোগটিকে ভয়াবহ হয়ে উঠতে না দেওয়া।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Back to top button