Doctor Tips

Coronavirus: গত ৭ মাসে দেশে অ্যাক্টিভ সংখ্যা কমল রেকর্ড হারে, আক্রান্ত ২০ হাজারের বেশি

দেশে কমেছে দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২১ হাজার ২৫৭ জন।  একদিনে মৃত্যু হয়েছে ২৭১ জনের। দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫০ হাজার ১২৭ জনের।  
মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৯ লক্ষ ১৫ হাজার ৫৬৯। অ্যাক্টিভ কেসের সংখ্যা ২ লক্ষ ৪০ হাজার ২২১। যা গত ৭ মাসে সর্বনিম্ন। এরইমধ্যে দেশে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩২ লক্ষ ২৫ হাজার ২২১ জন। একদিনে সুস্থ হয়েছেন ২৪ হাজার ৯৬৩ জন। 

যদিও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লভ আগরওয়াল এক সাংবাদিক বৈঠকে লেছেন, বর্তমানে পরিস্থিতিতে যে স্থিতিশীলতা দেখা গিয়েছে, তার পরিপ্রেক্ষিতে কোনওভাবেই গা-ছাড়া মনোভাব দেখানো উচিত নয়। ভিড় এড়িয়ে ভার্চুয়ালি উৎসব পালন করুন।  যুগ্ম সচিব অপ্রয়োজনীয়ভাবে ঘোরাফেরা এড়িয়ে চলাই ভাল এখনের প্রেক্ষাপটে।
আরও পড়ুন, Union Health Ministry: আগামী ৩ মাস বিপজ্জনক, উৎসবের মরসুমে কড়া সতর্কবার্তা স্বাস্থ্য মন্ত্রকের

পরিস্থিতি স্থিতিশীল হলেও দেশে এখনও প্রতিদিন প্রায় ২০ হাজারের মতো নয়া সংক্রমণ ধরা পড়ছে। মিজোরাম, কেরল, সিকিম, মনিপুর ও মেঘালয়ের মতো রাজ্যগুলিতে পাঁচ শতাংশের বেশি সাপ্তাহিক পজিটিভিটি রেট দেখা যাচ্ছে, সরকারি সূত্র মারফৎ এমনটাই খবর। নয় রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৩৪ টি জেলায় সাপ্তাহিক পজিটিভি রেট ১০ শতাংশর বেশি রয়েছে। 
এদিকে, বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৭৮৬ জন। ৪ জেলায় করোনা সংক্রমণের হার ৩ থেকে ৪ শতাংশ বেশি, এমনটাই জানা গিয়েছে। রাজ্যে করোনা সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছেন ১৫ জন। গতকাল মৃত্যু হয়েছিল ১১ জনের। রাজ্যে এ নিয়ে মোট মৃতের সংখ্যা হল ১৮ হাজার ৮৬৩ জন।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Back to top button