Doctor Tips

Coronavirus: দেশে ফের করোনা সংক্রমণে ঊর্ধ্বগতি, ৩৪ হাজারের গণ্ডি পেরোল দৈনিক আক্রান্ত

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে শুক্রবার ফের দেশে বাড়ল করোনা সংক্রমণ। গত সপ্তাহে দৈনিক সংক্রমণ ২০ হাজারের কোটায় নেমে গেলেও এদিন ফের অতিবৃদ্ধি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৪০৩। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৩০ হাজার ৫৭০ জন। গত কালের তুলনায় অনেকটাই বৃদ্ধি পেয়েছে কোভিড সংক্রমণ।
পাশাপাশি করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছে ৩৭ হাজার ৯৫০। এখনও পর্যন্ত করোনা কোপ থেকে মুক্ত হয়েছে ৩ কোটি ২৫ লক্ষ ৯৮ হাজার ৪২৪। এখন দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ৩৯ হাজার ৫৬। দেশে ৭৭.২৪ কোটি ভ্যাকশিনেশন হয়েছে এখনও পর্যন্ত।

আরও পড়ুন, Covid-19: রাজ্যে ৭০০-র উপরে দৈনিক সংক্রমণ, শীর্ষে কলকাতা
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছিল ২৮৪ জনের। একদিনে আক্রান্তের সংখ্যা ছিল ২৭ হাজার ১৭৬। শুক্রবারে তা অনেকটাই বেশি। বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৬ লক্ষ ৬৯ হাজার ২৪১ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ২২ কোটি ৬৯ লক্ষ ৯২ হাজার ৮৪৮।  
এদিকে, রাজ্যে সাতশোর কোটাতেই রয়েছে করোনার সংক্রমণ। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭০৭ জন। এ নিয়ে রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ৫৯ হাজার ৫৬৭ জন। সরকারি হিসেব অনুযায়ী ১৬ সেপ্টেম্বর রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮ হাজার ২৫ জন।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Back to top button