Doctor Tips

Coronavirus: দেশে বাড়ছে সংক্রমণ, কিছুটা কমল মৃত্যু হার

দেশে করোনায় ফের বাড়ল সংক্রমণ। তবে কিছুটা কমল দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের পরিসখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৮১ জনের। একদিনে আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ৬৬২।  শুক্রবার দৈনিক সংক্রমণ ছিল ৩৪ হাজার ৪০৩। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৩০ হাজার ৫৭০ জন।
দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪৪ হাজার ৫২৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৪ লক্ষ ১৭ হাজার ৩৯০। দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ৪০ হাজার ৬৩৯।  দেশে সুস্থ হয়েছেন ৩ কোটি ২৬ লক্ষ ৩২ হাজার ২২২ জন। একদিনে সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৭৯৮ জন। বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছিল ৩৭ হাজার ৯৫০। 

আরও পড়ুন, বিশ্বসেরার তালিকায় আরজিকর, কলকাতার পয়জন ইনফরমেশন সেন্টারকে স্বীকৃতি দিল WHO
এদিকে, বাংলায় দৈনিক সংক্রমণ ৭০০-র উপরেই। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের জেলার তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ৭১৯। নমুনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ১৮১ জনের। শীর্ষে কলকাতা।রাজ্যে করোনায় মৃত  ৯। তার অধিকাংশই দুই জেলার। কলকাতায় মৃত্যু হয়েছে ৩ জনের । ৫ জনের মৃত্যু দক্ষিণ ২৪ পরগনায়।
বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৬ লক্ষ ৭৭ হাজার ৯৪৮ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ২২ কোটি ৭৫ লক্ষ ৩৬ হাজার ৫৮০।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Back to top button