Doctor Tips

Covid 19: কোভিড নেগেটিভ হয়েও ভাইরাস ছড়াচ্ছেন, চিনে ফের সংক্রমণ বৃদ্ধির নেপথ্যে এই ব্যক্তি

সিঙ্গাপুর থেকে ফিরে আসা এক ব্যক্তি এবার চিনের ফুজিয়ান প্রদেশে ফের করোনা সংক্রমণ ছড়ানোর নেপথ্যে রয়েছেন, এমনই চাঞ্চল্যকর দাবি উঠে এল সে দেশের সংবাদমাধ্যমে। যদিও বিদেশ থেকে ফেরার পরেই তিন সপ্তাহ আইসোলেশনে ছিলেন তিনি। 
চার সপ্তাহের মধ্যে ন’বার নিউক্লিক অ্যাসিড টেস্ট এবং সেরাম পরীক্ষা করা হয়েছে ওই ব্যক্তির। প্রতিবারই করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে তাঁর। কিন্তু নতুন করে সে প্রদেশে করোনা ছড়াচ্ছেন তিনি, এমনটাই বলা হয়েছে। ফুজিয়ার পুতিয়ান, কুয়ানঝো এবং প্রাদেশিক রাজধানী শিয়ামানে উপসর্গহীন রোগসহ অন্তত ৭৫ জনের দেহে ধরা পড়েছে করোনা।

আরও পড়ুন, Antibody: টিকা নেওয়ার মাস দু-তিনেক পরেই কমছে অ্যান্টিবডি, ICMR-র গবেষণায় চাঞ্চল্য
সে দেশের সংবাদমাধ্যমে বলা হয়েছে সব প্রদেশের শিক্ষার্থী ও শিক্ষকদের গণ কোভিড টেস্ট করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত, একটি স্কুলে ১০ দিন ধরে এই প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ছিল। সূত্রের খবর, সিঙ্গাপুর থেকে ফিরে আসা লিন মৌজিকে প্রাদুর্ভাবের কারণ হিসেবে দেখা হচ্ছে। ১৯ অগাস্ট সিঙ্গাপুর থেকে শিয়ামেন বিমানবন্দরে প্রবেশ করেন।
ফুজিয়ান প্রদেশের মহামারী প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ব্যবস্থা অনুসারে, লিনের উপর নজরদারি শুরু হয়েছে। আইসোলেটেড রাখা হয়েছে তাঁকে। একাধিকবার তাঁর করোনা নমুনা পরীক্ষা করার পরও নেগেটিভ রিপোর্ট এসেছে। কিন্তু বিশেষজ্ঞদের দাবি তিনি উপসর্গহীন করোনা রোগী।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Back to top button