Doctor Tips

Covid-19: পুজোর মুখে রাজ্যে দৈনিক সংক্রমণ বেড়ে ৮০০ ছুঁইছুঁই, কলকাতাতেও ঊর্ধ্বমুখী

: বৃহস্পতিবারের চেয়ে সামান্য বাড়ল রাজ্যের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৮০০-র কাছাকাছি সংক্রমণ। কলকাতায় আক্রান্তও দেড়শো পার। তার পরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সংক্রমিত শতাধিক। 
স্বাস্থ্য দফতরের (West Bengal Heath Department) বুলেটিনের তথ্য বলছে পুজোর মুখে মাথাচাড়া দিচ্ছে করোনা। ফলে পুজোয় ভিড় এড়ানোই শ্রেয়। বাড়িতেই বসে পুজো দেখার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। স্বাস্থ্য দফতরও ভিড় এড়ানোর কথা বলেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৮ হাজার ৬৯ জনের। কোভিড ধরা পড়েছে ৭৮৪ জনের। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ১৫৮। উত্তর পরগনায় ১২৮। হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত যথাক্রমে ৬৮, ৪৯ ও ৫৭। ৪৬ জন আক্রান্ত  নদিয়ায়। সংক্রমণের হার ২.০৬ শতাংশ।                  

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃতের (West Bengal Covid Death) সংখ্যা কমেছে। মারা গিয়েছেন ৬ জন। নদিয়া ও উত্তর ২৪ পরগনায় ২ জন করে মৃত্যু হয়েছে। কলকাতায় মৃত ১। সুস্থতার হার ৯৮.৩২%। সুস্থ হয়েছেন ৭৪৬ জন।
১১ লক্ষের বেশি টিকাকরণ হয়েছে রাজ্যে। ১১ লক্ষ ৪২ হাজার ২৫৬ জনকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৯ লক্ষ ৫২ হাজার ৭০১ জন। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ লক্ষ ৮৯ হাজার ৫৫৫ জনকে। 
আরও পড়ুন- বিধানসভায় সব্যসাচীর দলবদল ঘিরে বিতর্ক, এর শেষে দেখে ছাড়ব, হুঁশিয়ারি Suvendu-র
 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Back to top button