Technology

iQoo Z3 স্মার্টফোন: দেখে নিন দাম সহ স্মার্টফোনের একাধিক বৈশিষ্ট্যগুলি

নয়াদিল্লি: ভারতে ৮ জুন লঞ্চ হতে চলেছে iQoo Z3 স্মার্টফোন। সংস্থার তরফে স্মার্টফোনের লঞ্চের বিষয়টি স্পষ্ট করা হয়েছে।  স্মার্টফোনের জন্য সম্প্রতি অ্যামাজন একটি টিজার পৃষ্ঠাও চালু করেছে। পাশাপাশি সংস্থার তরফে আসন্ন স্মার্টফোনের লঞ্চের বিষয়টি নিশ্চিত করার জন্য একটি টিজার প্রকাশ করা হয়েছে।

ভারতে ৮ জুন দুপুরে স্মার্টফোনটির লঞ্চ অনুষ্ঠানের আয়োজন করবে সংস্থা। আসন্ন স্মার্টফোনের লঞ্চ অনুষ্ঠানটি ভার্চুয়ালি করা হবে। অন্যদিকে অ্যামাজন ইতিমধ্যে iQoo Z3 ফোনের জন্য একটি ‘নোটিফাই মি’ বিকল্প চালু করেছে। পাশাপাশি চলতি সপ্তাহে সংস্থার তরফে বলা হয়েছিল , লঞ্চ অনুষ্ঠানের দিন আসন্ন স্মার্টফোনের সমস্ত তথ্য প্রকাশ করা হবে। এছাড়া ১ জুন iQoo Z3 স্মার্টফোনের ফুল লোড ফ্ল্যাশচার্জ প্রযুক্তি (FlashCharge Technology), ২ জুন ক্যামেরার (camera) বিবরণ, ৩ জুন গেমিং (gaming) অভিজ্ঞতা এবং ৪ জুন ডিসপ্লে (display) ডিজাইন প্রকাশ করা হবে বলেও জানিয়েছিল সংস্থা। আর সেই কথা মতো আসন্ন স্মার্টফোনের সমস্ত বৈশিষ্ট্যগুলো প্রকাশ করেছে সংস্থা। তবে বৈশিষ্ট্য প্রকাশ করলেও স্মার্টফোনের দামের বিষয়টি উল্লেখ করা হয়নি।

অন্যদিকে টিপস্টার দেবায়ন রায় নিজের টুইটার অ্যাকাউন্টে (@Gadgetsdata) আসন্ন iQoo Z3 দাম প্রকাশ করেছে। টিপস্টারের তথ্য অনুযায়ী, ফোনের 6GB RAM + 128GB স্টোরেজের বিকল্পের দাম রয়েছে ১৯,৯৯০ টাকা থেকে ২০,৯৯০ টাকা। পাশাপাশি 8GB RAM + 128GB স্টোরেজের দাম রয়েছে ২১,৯৯০ টাকা, যেখানে আবার 8GB RAM + 256GB স্টোরেজের বিকল্পটি গ্রাহকরা পাবে ২৩,৯৯০ টাকায়।

iQoo Z3 স্মার্টফোনের বৈশিষ্ট্য

৬.৫৮ ইঞ্চি full-HD+ (1,080×2,408 pixels) ডিসপ্লের সঙ্গে একটি ১২০ হার্জ রিফ্রেস রেট এবং একটি ২০:৯ অ্যাস্পেক্ট রেশিও থাকছে iQoo Z3 স্মার্টফোনে। পাশাপাশি ফোনটি চালনা করার জন্য থাকছে একটি Android 11 এর সঙ্গে OriginOS ব্যবস্থা। এছাড়া সংস্থার ফোনে একটি Qualcomm Snapdragon 768G SoC এর সঙ্গে যুক্ত রয়েছে 8GB RAM এর পরিষেবা।

ক্যামেরার জন্য iQoo Z3 স্মার্টফোনে রাখা হয়েছে একটি triple rear ক্যামেরা সেটআপের ব্যবস্থা। এই সেটআপে যুক্ত থাকবে একটি 64-megapixel primary সেন্সারের সঙ্গে একটি f/1.79 লেন্স, একটি 8-megapixel ultra-wide শুটার এবং একটি 2-megapixel সেন্সারের সঙ্গে একটি f/2.4 লেন্স। সেলফি এবং ভালো ভিডিও ক্যামেরার জন্য থাকছে একটি 16-megapixel সেলফি ক্যামেরা সেন্সারের ব্যবস্থা।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.
হ্যাঁ, আমি অনুদান করতে ইচ্ছুক >

Back to top button