International

kidnapped: অপহৃত Afghan ambassador-এর কন্যার উপর করা হয় অত্যাচারও! পাকিস্তানের উপর ক্ষুব্ধ আফগানিস্তান

: ইমরান খানের ‘নয়া পাকিস্তান’ স্লোগান ইদানীং বহুচর্চিত। কিন্তু ইমরানের সেই ‘নয়া পাকিস্তানে’ই ঘটল আফগান রাষ্ট্রদূতের কন্যার অপহরণ।  
খবরে প্রকাশ, Afghan ambassador Najibullah Alikhil-র কন্যাকে অপহরণ করা হয়েছে পাকিস্তানে। অভিযোগ, তাঁর উপর হয়েছে অত্যাচারও।

আরও পড়ুন: Eiffel Tower: বন্ধ ছিল ৯ মাস! অবশেষে খুলে দেওয়া হল পর্যটকদের জন্য
এ বিষয়ে আফগানের বিদেশ মন্ত্রক থেকে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দেওয়া হয়েছে। Afghan foreign ministry-র তরফে বলা হয়েছে, পাকিস্তান নিশ্চয়ই এমন আচরণ করবে না যাতে পাকিস্তানে আফগান সরকারের কূটনৈতিক সাফল্য বিঘ্নিত হয়। 

খবর, Silsila Alikhilকে অপহরণ করা হয়েছিল এবং তাঁকে মুক্তি দেওয়ার আগে তাঁর উপর অত্যাচারও করা হয়। কড়া ভাষায় আফগান সরকার এর নিন্দা করে পাকিস্তানকে সঠিক আচরণের কথা মনে করিয়ে দিয়েছে। 
আফগানিস্তানের Ministry of Foreign Affairs-এর সূত্রে জানা গিয়েছে, ১৬ জুলাই আফগান রাষ্ট্রদূত Najibullah Alikhil-র কন্যা Silsila Alikhil যখন বাড়ি ফিরছিলেন তখন কয়েক ঘণ্টার জন্য তাঁকে অপহরণ করা হয়। যে সময়-পর্বে কিছু অজ্ঞাতপরিচয়  ব্যক্তি তাঁর উপর অত্যাচারও চালায় বলে অভিযোগ। তবে কিডন্যাপারদের খপ্পর থেকে বেরনোর পরেই তাঁর মেডিক্যাল চেক-আপও করানো হয়। 
 
আফগান বিদেশ মন্ত্রক পাকিস্তানকে পরিষ্কার জানিয়ে দিয়েছে, এ সব ক্ষেত্রে যে ধরনের প্রোটোকল মেনে চলা বিধি, বিদেশ মন্ত্রকের অফিসে যে ধরনের সুরক্ষার ব্যবস্থা থাকা বাঞ্ছনীয় এবং অফিসারদের যে ধরনের নিরাপত্তা ব্যবস্থা করা নিয়মসঙ্গত পাকিস্তান যেন তা অক্ষরে-অক্ষরে পালন করে। 
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
আরও পড়ুন: শান্তির খোঁজে দোহায় বৈঠকে আফগান সরকার ও তালিবান

Back to top button