International

London: স্পাই ক্যামেরায় তোলা হয় ছবি, ধৃত মেট্রোপলিটন পুলিস আধিকারিক

: লন্ডনে এক মেট্রোপলিটন পুলিস আধিকারিককে গ্রেপ্তার করা হয়েছে। স্পাই ক্যামেরা ব্যবহার করে বিভিন্ন মডেলের ছবি তোলার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 
ডিটেক্টিভ ইন্সপেক্টর নীল করবেল পাইলট সেজে বিভিন্ন মডেলের ছবি তোলেন বলে অভিযোগ। তিনি মডেলদের জানান পাইলট হলেও এরই সঙ্গে তিনি ছবিও তোলেন। নিজের নাম হ্যারিসন বলে দাবি করেন করবেল। বিভিন্ন হোটেলের ঘরে এবং ফ্ল্যাটে তিনি মহিলাদের ছবি তোলার ব্যবস্থা করেন। এই হোটেলের ঘর এবং ফ্লাটগুলির বিভিন্ন গোপন স্থানে স্পাই ক্যামেরা তিনি আগে থেকেই সাজিয়ে রাখতেন বলে জানা গেছে। ক্যামেরাগুলি তিনি ঘড়ি, এয়ার ফ্রেশনার, টিস্যু বাক্স এবং অন্যান্য জায়গায় লুকিয়ে রাখতেন। প্রাক্তন এই সন্ত্রাস বিরোধী অফিসারের কাছ থেকে বহু ঘন্টার গোপন ভিডিও পাওয়া গেছে। ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট কোর্টে জানানো হয়েছে, মডেলদের ভিডিও না বানানোর প্রতিশ্রুতি দিয়ে তাদের সঙ্গে ছবি তোলার চুক্তি করতেন করবেল। 

আরও পড়ুন: Typhoon Chanthu: চিনে ভয়াবহ গতিতে ধেয়ে আসছে টাইফুন ‘চ্যানথু’ 
করবেলের চক্রান্ত প্রকাশ পায় যখন এক মডেল ছবি তোলার সময় একটি অস্বাভাবিক ঘড়ি দেখতে পান। তিনি ব্র্যান্ডের নাম ইন্টারনেটে খুঁজে দেখতে পান সেটি স্পাই ক্যামেরার কোম্পানি। করবেলের হার্ড ড্রাইভ থেকে ৫১জন মডেলের ভিডিও পাওয়া গেছে যার মধ্যে ১৯ জন মডেলকে চিহ্নিত করা গেছে যারা করবেলের বিরুদ্ধে স্টেটমেন্ট দিতে রাজি হয়েছেন। 
করবেলকে মেজিস্ট্রেট কোর্ট থেকে আপাতত নিঃশর্ত মুক্তি দেওয়া হলেও আগামী ৪ঠা অক্টোবর তাকে আবার হাজির হতে হবে কোর্টের সামনে। সেইদিন সাজা ঘোষণা করা হবে বলে জানা গেছে। ২০১৭ সাল থেকে ২০২০ সালের মধ্যে গ্রেটার লন্ডন, ম্যানচেস্টার এবং ব্রাইটনের বিভিন্ন জায়গায় এই ঘটনাগুলি ঘটে।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Back to top button