Technology

Maruti Suzuki: SUV-র বাজারে চমক, বাজারে আসছে মারুতির চার নতুন গাড়ি

: নতুন গাড়ির পরিকল্পনা থাকলে ক্রেতাদের জন্য আসছে সুখবর। অটোমোবাইল কোম্পানি মারুতি সুজুকি শীঘ্রই ভারতের বাজারে চারটি নতুন এসইউভি (SUV) নিয়ে আসতে চলেছে। আকর্ষণীয় এই গাড়িগুলির বৈশিষ্ট্যও গ্রাহকদের আকৃষ্ট করবে। এর মধ্যে দুটি SUV-র জন্য গাড়িপ্রেমীরা অনেকদিন ধরে অপেক্ষা করে রয়েছেন।
নতুন প্রজন্মের ভিটারা ব্রেজা (Vitara Brezza)

গাড়িপ্রেমীরা পরবর্তী প্রজন্মের মারুতি সুজুকি ভিটারা ব্রেজার (Vitara Brezza) জন্য অনেক অপেক্ষা করে রয়েছে, যা বর্তমান মডেলের উপরে আরও অনেক পরিবর্তনের সাথে দুর্দান্ত চেহারা এবং বৈশিষ্ট্য দিয়ে সজ্জিত হবে। নতুন ব্রেজা আগামী বছর বাজারে আসবে। এতে, আধুনিক ডিজাইনের উপাদানগুলির সাথে, সর্বোত্তম মান এবং নিরাপত্তা বৈশিষ্ট্যগুলি দেখা যাবে। এই গাড়িতে টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম এবং সানরুফও পাওয়া যাবে। মাঝারি আকারের এই SUV-তে হাইব্রিড ইঞ্জিন এবং ছয় গতির স্বয়ংক্রিয় গিয়ারবক্স থাকবে।

মারুতি সুজুকি জিম্নি (Jimny)
মারুতি সুজুকির SUV জিম্নির (Jimny) জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন অনেকে। এই গাড়িটিতে পাঁচ দরজার বিকল্প ব্যবস্থা থাকবে। এই গাড়িটি মহিন্দ্রা থার (Mahindra Thar) এবং ফোর্স গুর্খার (Force Gurkha) মত গাড়ির সাথে প্রতিযোগিতা করবে। এই গাড়ির চেহারা যেমন চমৎকার হবে তেমনি এর দৈর্ঘ্যও হবে বড়। জিম্নিকে (Jimny) ১.৫ লিটার K15B পেট্রোল ইঞ্জিন দেওয়া হবে বলে মনে করা হচ্ছে, যার সাথে একটি হাইব্রিড সিস্টেম থাকবে। এটি পাঁচ স্পিড ম্যানুয়াল এবং চার স্পিড টর্ক কনভার্টার স্বয়ংক্রিয় গিয়ারবক্সের সাথে বাজারে আসবে। এর ইঞ্জিন ১০০bhp শক্তি এবং ১৩০Nm টর্ক উৎপন্ন করবে।
Maruti Suzuki YTB
মারুতি ওয়াইটিবি (YTB)
মারুতি সুজুকি শীঘ্রই ভারতে সাব-কমপ্যাক্ট চার  মিটার এসইউভি (SUV) সেগমেন্টে একটি নতুন গাড়ি নিয়ে আসবে, যা এস-প্রেসো (SPresso) এবং মারুতি ব্রেজার (Berzza) মধ্যবর্তী সেগমেন্টে থাকবে। এই গাড়িটি দেখতে বেশ ছোট হবে। ফিচারের দিক থেকে এই গাড়ি হবে অসাধারণ। সুতরাং একটি ছোট গাড়ি কেনার কথা ভাবলে, এটি সেরা বিকল্প হতে চলেছে। এটি বলেনো (Baleno) এবং সুইফট (Swift) এর মত হ্যাচব্যাকের মত একই ইঞ্জিন দ্বারা চালিত হবে। 
আরও পড়ুন: ছোট হচ্ছে NCR, থাকবে মাত্র ১০০ কিলোমিটার ব্যাসার্ধ: দেখে নিন পরিকল্পনা
মারুতি সুজুকি এবং টয়োটার মিলিত নতুন এসইউভি
মারুতি সুজুকি (Maruti Suzuki) এবং টয়োটা (Toyota) যৌথভাবে একটি নতুন এসইউভি (SUV) নিয়ে আসছে। উভয় কোম্পানি শীঘ্রই ভারতে নতুন মাঝারি আকারের এসইউভি (SUV) এবং এমপিভি (MPV) গাড়ি চালু করবে। উভয় কোম্পানির লক্ষ্য হুন্ডাইয়ের (Hyundai) ক্রেটা (Creta) সেগমেন্টের বাজার দখল করা। এতে অনেক নতুন এবং বিশেষ বৈশিষ্ট্য দেখা যাবে।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Back to top button