Technology

Mi 11X Pro স্মার্ট ফোনের প্রি-অর্ডার শুরু হয়েছে ভারতে

ফোন প্রস্তুতকারক সংস্থা Xiaomi তাদের সর্বশেষ স্মার্ট ফোন Mi 11X Pro শনিবার থেকে প্রি-অর্ডার প্রক্রিয়া শুরু করেছে ভারতে। আগ্রহী ক্রেতাদের জন্য এই পদক্ষেপ কোম্পানির, যাতে ফোনটি বাজারে আসার খুব কম সময়ে সেই ব্যক্তিরা স্মার্ট ফোনটি পেয়ে যেতে পারে। ভারতে Mi 11X Pro স্মার্ট ফোনটি গ্রাহকদের মিলবে জনপ্রিয় ই-কমার্স সাইট অ্যামাজন এবং সস্থার Mi.com সাইটে। আসন্ন স্মার্ট ফোনে থাকবে একটি Qualcomm Snapdragon 888 SoC এবং ফোনের পেছনের দিকে একটি ট্রিপিল রিয়ার ক্যামেরা সেটআপের ব্যাবস্থা রয়েছে। এছাড়াও থাকতে পারে একটি 108-megapixel Samsung HM2 প্রাইমারি রিয়ার সেন্সারের সঙ্গে একটি ৪,৫২০ মেগাহার্জের ব্যাটারি পরিষেবা, যা ৩৩ ওয়াট দ্রুত চার্জিং সমর্থণ করে।

শনিবার থেকে সংস্থার Mi.com থেকে গ্রাহকরা প্রি-অর্ডার দিতে পারবে নতুন Mi 11X Pro স্মার্ট ফোনটির। ই-কমার্স সাইট অ্যামাজনও আসন্ন নতুন স্মার্ট ফোনটিকে তাদের সাইটে তালিকাবদ্ধ করেছে। তবে অ্যামাজন থেকে এটি মিলবে নির্দিষ্ট কিছু জায়গায়। সরকার যে সমস্ত জায়গায় দরকারি জিনিস ছাড়া পরিষেবা বন্ধ করেছে সেখানে ফোনটি মিলবে না গ্রাহকদের। সংস্থার ভারতের ওয়েবসাইটে Mi 11X Pro প্রকাশ করা হবে ৫ মে থেকে। অন্যদিকে অ্যামাজনে আবার Mi 11X Pro প্রকাশের তারিখ রাখা হয়েছে ৩ মে।

Mi 11X Pro ফোনটি দুটি বিকপ্লে মিলবে গ্রাহকদের। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম যেখানে রাখা হয়েছে ৩৯,৯০০, সেখানে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি বেশি স্টোরেজের দাম রাখা হয়েছে ৪১,৯৯৯ টাকা। কেলেস্টিয়াল সিলভার, কস্মিক ব্ল্যাক, ফরেস্টি হোয়াইট রঙের সম্ভারে গ্রাহকদের মিলবে Mi 11X Pro।

এই ফোন প্রস্তুত কারক সংস্থার Mi.com সাইট এবং জনপ্রিয় ই-কমার্স সাইটে Mi 11X Pro ফোনটি গ্রাহক এইচডিএফসি ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে ৪,০০০ টাকার ছাড় পাবে। এর পাশাপাশি গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে ১২ মাসের নো-কষ্ট ইএমআই- এর সঙ্গে ১৯,২৫০ টাকার পরিবর্তনের সুবিধাও দেওয়া হবে ফোনটি ক্রয়ে।

একাধিক বৈশিষ্ট্যের Mi 11X Pro ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ই-৪ ডিসপ্লে সঙ্গে থাকবে একটি ১২০ হার্জ রিফ্রেস রেট এবং একটি ৩৬০ হার্জ টাচ সিম্পিল রেট-এর ব্যবস্থা। এর পাশাপাশি থাকবে ১,৩০০ নিট ব্রাইটনেসের সঙ্গে একটি ৫,০০০,০০০:১ কনস্ট্রাস্ট রেশিও। হুডের নিচে আসন্ন স্মার্ট ফোনে থাকবে একটি Snapdragon 888 SoC সঙ্গে একটি Adreno 660 GPU, এবং ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের পরিষেবা।

ক্যামেরার জন্য Xiaomi সংস্থার Mi 11X Pro থাকছে একটি ট্রিপিল রিয়ার ক্যামেরা সেটআপ-এর ব্যাবস্থা। এই সেটআপের মধ্যে যুক্ত থাকবে একটি 108-megapixel Samsung HM2 sensor সঙ্গে একটি f/1.75 লেন্স এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজার (ওআইএস), একটি 8-megapixel sensor সঙ্গে একটি f/2.2 লেন্স যা ১১৯ ডিগ্রি ফিল্ড অব ভিউ দিয়ে থাকে, এবং একটি 5-megapxiel macro shooter সঙ্গে f/2.4 aperture। ভালো সেলফি এবং ভিডিও কলের জন্য এই স্মার্ট ফোনে থাকবে একটি 20-megapixel sensor সঙ্গে f/2.45 lens এর ব্যাবস্থা। এছাড়াও থাকবে একটি ৪,৫২০ মেগাহার্জের ব্যাটারি পরিষেবা, যা ৩৩ ওয়াট দ্রুত চার্জিং সমর্থণ করে।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.
হ্যাঁ, আমি অনুদান করতে ইচ্ছুক >

Back to top button