Technology

New IT Rules: দেড়মাসে দেশজুড়ে ৩০ লক্ষেরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করল Whatsapp

: দেশজুড়ে প্রায় ৩০ লক্ষেরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ (Whatsapp Accont Banned) ঘোষণা করল হোয়াটসঅ্যাপ। শুধুমাত্র ১৬ জুন থেকে ৩১ জুলাই এর মধ্যবর্তী সময়ে এই অ্যাকাউন্টগুলি নিষিদ্ধ করা হয়েছে বলে জানা গিয়েছে। নয়া তথ্যপ্রযুক্তি আইন (New IT Rules) মোতাবেক প্রত্যেক সোশাল মিডিয়া কোম্পানিগুলিকে মাসিক কমপ্লায়েন্স রিপোর্ট (Compliance Report) প্রকাশ করতে নির্দেশিকা জারি করা হয়েছে। মঙ্গলবার হোয়াটসঅ্যাপ সেই রিপোর্ট প্রকাশ করেছে। 
জানা গিয়েছে, মাত্র ৪৬ দিনের ব্যবধানে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে ৩০ লক্ষ ২৭ হাজার অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। মোট ৫৯৪টি অভিযোগ জমা পড়েছে হোয়াটসঅ্যাপের কাছে। যাদের মধ্যে অ্যাকাউন্ট সাপোর্টের আবেদন ১৩৭ টি, অ্যাকাউন্ট নিষিদ্ধ করার আবেদন ৩১৬টি, অন্যান্য সাপোর্ট চেয়ে আবেদন ৪৫টি, প্রোডাক্ট সাপোর্টের অভিযোগ ৬৪টি এবং নিরাপত্তার নিয়ো অভিযোগ জনা পড়েছে ৩২টি। মোট ৭৪ টি অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

আরও পড়ুন: Netflix: প্রতিবারের ঝামেলা থেকে মুক্তি, রিচার্জের এই নয়া অপশন আনল নেটফ্লিক্স
প্রসঙ্গত, চলতি বছরের ২৬ মে দেশজুড়ে নয়া তথ্যপ্রযুক্তি আইন জারি করে কেন্দ্র। সেই অনুযায়ী, ৫ লক্ষেরও বেশি ব্যবহারকারী রয়েছে এমন ডিজিটাল প্ল্য়াটফর্মগুলিকে প্রতি মাসে একটি কমপ্লায়েন্স রিপোর্ট প্রকাশ করার কথা বলা হয়েছে। মোট কতগুলি অভিযোগ আসছে ও তা নিস্পত্তি করা হচ্ছে, সেই সমস্ত তথ্য রিপোর্টে উল্লেখ রাখতে বলা হয়েছে। 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Back to top button