International

Russia: এবার বন্দুকবাজের হামলা রাশিয়ায়, নিহত ৮ আহত ৬

নিজস্ব প্রতিনিধি: রাশিয়ার বিশ্ববিদ্যালয়ে এবার বন্দুকবাজের হানা। রাশিয়ার Perm State University-তে বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছেন ৮ জন আহত হয়েছেন ৬ জন। 
রাশিয়ার তদন্তকারী সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, গ্রেফতারির আগে হামলাকারী প্রতিরোধ করেন এবং আহত হন। তাকে আটক করা হয়েছে এবং জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া চলছে। এই ঘটনায় বহু মানুষ আহত হয়েছেন বলে জানা গেছে। হামলাকারী সকাল ১১টা নাগাদ বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে গুলি চালান। কিছু ছাত্র হামলাকারীর থেকে বাঁচার জন্য নিজেদের বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে বন্ধ করে রাখে। কিছু শিক্ষার্থী জানালা দিয়ে লাফিয়ে পড়ে। সোশ্যাল মিডিয়া থেকে পাওয়া ছবিতে দেখা গেছে হামলাকারী কালো পোশাক পরে ছিলেন এবং তার মাথায় হেলমেট ছিল। রাশিয়ার তদন্ত কমিটি, যারা বড় অপরাধের তদন্ত করে, তারা জানিয়েছে, বন্দুকধারী বিশ্ববিদ্যালয়েরই ১৮ বছর বয়সী ছাত্র। তার কাছে একটি non-lethal  অস্ত্র ছিল। 

আরও পড়ুন: Afghanistan: মেয়েদের স্কুল না খুললে পরিণাম ভালো হবে না, আফগানিস্তানকে সতর্ক করল UNESCO
সূত্র মারফত জানা গেছে হামলাকারী এই ঘটনার আগে সোশ্যাল মিডিয়ায় তার ইচ্ছা সম্পর্কে জানিয়েছিল। আঞ্চলিক স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে আহতদের মধ্যে কিছু মানুষ গুলিবিদ্ধ হয়েছেন এবং বাকিরা বিশ্ববিদ্যালয় থেকে পালাতে গিয়ে আহত হয়েছেন।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Back to top button