আন্তর্জাতিক

Shocking video; চিড়িয়াখানায় ঢুকে সিংহকে নাচ দেখাচ্ছেন মহিলা – আগাম বার্তা

ওয়াশিংটন:  কয়েক বছর আগে কলকাতা চিড়িয়াখানায় নিরাপত্তা বেষ্টনী ভেঙে এক যুবক বাঘের খাঁচায় ঢুকে পড়ে। ঘটনায় বাঘের মুখে পড়ে বেঘরে প্রাণ যায় যুবকের। ফের একবার সেই ঘটনা। কিন্তু ঘটনাস্থল কলকাতা নয়, নিউ ইয়র্কের ব্রঙ্কস চিড়িয়াখানার নিরাপত্তা বেষ্টনী ডিঙিয়ে খাঁচায় ঢুকে সিংহকে নাচ দেখিয়ে এলেন এক মহিলা। যদিও প্রাণে বেঁচে গিয়েছেন তিনি। তবে এই ঘটনায় চিড়িয়াখানা কতৃপক্ষ বিশাল অস্বস্তিতে পড়ে গিয়েছে। একই সঙ্গে প্রশ্নের মুখে চিড়িয়াখানার নিরাপত্তাও। সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যে ভাইরাল ওই মহিলার কান্ডকারখানা।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে ওই মহিলা সিংহটির দৃষ্টি আকর্ষণ করতে হাত দোলাতে দোলাতে নাচতে থাকেন। সিংহ তার দিকে কয়েক ধাপ এগিয়ে এলেও তাকে ভীত বা উদ্বিগ্ন মনে হয়নি। পিছনে শিশুসহ পথচারীদের কথাবার্তা শোনা যাচ্ছিল। এই ঘটনায় নড়েচড়ে বসেছে নিউ ইয়র্ক পুলিশও। পুলিশের তরফে যদিও জানানো হয়েছে যে, জরুরি সাহায্যের জন্য কেউ ৯১১ নম্বরে ফোন করেনি, কাউকে এখনও পর্যন্ত গ্রেফতারও করা হয়নি। মঙ্গলবার তাদেরকে বিষয়টি জানানো হয়েছে। এছাড়া তার কাছে আর কোনও তথ্য নেই।

অন্যদিকে এনওয়াইপিডি জানিয়েছে, ‘অপরাধমূলক অনুপ্রবেশের’ একটি অভিযোগ দায়ের করেছে ব্রঙ্কস চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তবে ওই মহিলা কীভাবে নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে সেখানে ঢুকলেন বা কতক্ষণ সে সেখানে ছিল তা স্পষ্ট নয়। চিড়িয়াখানা কর্তৃপক্ষ বলেছে, “দর্শনার্থী, কর্মী ও প্রাণী- সবাইকে সুরক্ষিত রাখতে বেষ্টনী ও আইন কার্যকর আছে। এই ধরনের লঙ্ঘনের বিরুদ্ধে আমাদের অবস্থান অনমনীয়।

Leave a Reply

Back to top button
Close