Technology

Tech Tips: বিনা ঝঞ্ঝাটে iOS থেকে Android ফোনে হোয়াটসঅ্যাপ চ্যাট ট্রান্সফার! দেখে নিন পদ্ধতি

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা প্রায়শই অভিযোগ করে থাকেন যে chat history অ্যাপলের থেকে অ্যান্ড্রয়েড ফোনে কিংবা উল্টোটি হলে একাধিক সমস্যার মুখে পড়তে হচ্ছে তাঁদের। অপারেটিং সিস্টেম পরিবর্তনের ফলে পুরো চ্যাট হিস্ট্রি হারিয়ে যাওয়ার ঘটনাও ঘটছে। যদিও এবার আর সেই সমস্যায় ভুগতে হবে না ইউজারদের, এমনটাই জানিয়েছে সংস্থা। 
আইফোন থেকে একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে সহজেই চ্যাট হিস্ট্রি পাঠানো যাবে বলেই জানান হয়েছে। তবে এটি করার জন্য আপনাকে যা করতে হবে তা হল একটি USB-Type C কেবল দিয়ে ট্রান্সফার। আপাতত হোয়াটসঅ্যাপ স্যামসাং ফোনে ডেটা পাঠানোর অনুমতি দিয়েছে। 

হোয়াটসঅ্যাপ chat migration feature চালু করার বিষয়ে একটি ব্লগ পোস্টে বলেছে, “আমাদের কাছে সবচেয়ে বেশি অনুরোধ করা ফিচারগুলির মধ্যে একটি হল ফোন স্যুইচ করার সময় একটি অপারেটিং সিস্টেম থেকে অন্য অপারেটিং সিস্টেমে চ্যাট হিস্ট্রি পাঠানো। আমরা অপারেটিং সিস্টেম এবং ডিভাইস নির্মাতাদের সঙ্গে বসে একটি সুরক্ষিত এবং নিরাপদ উপায় বের করার চেষ্টা করেছি। সেই ভাবনাই সফল হতে চলেছে। চ্যাট হিস্ট্রিতে ফটো, ভিডিও থাকবে যা এক সিস্টেম থেকে আরেক সিস্টেমে নিয়ে নেওয়া যাবে।” 
আরও পড়ুন, Afghanistan: তথ্য হাতাতে এবার Taliban নজরে সরকারি emails, অজস্র অ্য়াকাউন্ট বন্ধ করল Google

প্রাথমিকভাবে যে কোনও স্যামসাং ডিভাইসে এই সুবিধা পাওয়া যাবে। তবে শীঘ্রই আরও অ্যান্ড্রয়েড ডিভাইসে এই সুবিধা আসতে চলেছে। আইফোন থেকে স্যামসাং ফোনে ডেটা ট্রান্সফার করতে ব্যবহারকারীদের একটি USB-C তারের প্রয়োজন।
কীভাবে আইফোন থেকে অ্যান্ড্রয়েড ফোনে চ্যাট পাঠাবেন? 
* প্রথমে ফোনটি চালু করুন এবং আপনার আইফোনের  সঙ্গে USB-C কেবলটি লাগিয়ে নিন।
* স্যামসাং স্মার্ট সুইচ অ্যাপ আপনাকে কিছু নির্দেশ দেবে তা দেখে নিয়ে ক্লিক করুন
* আইফোনের ক্যামেরা ব্যবহার করে নতুন ডিভাইসে প্রদর্শিত কিউআর কোড স্ক্যান করতে বলা হবে।
আরও পড়ুন, WhatsApp ইমেজ ফিল্টারে গুরুতর সমস্যা! আপনার অজান্তেই তথ্য ফাঁস?
* সেট আপ করার পরে, হোয়াটসঅ্যাপ খুলুন এবং আপনার পুরানো ডিভাইসে ব্যবহৃত একই ফোন নম্বর ব্যবহার করে লগ ইন করুন।
* ইম্পোর্ট অপশন ক্লিক করুন এবং চ্যাট ব্যাকআপ নিন।
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Back to top button